ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

অ্যাম্বুলেন্স ও এক্স-রে সেবার উন্নয়ন

 চকরিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ২ লাখ টাকা দিলেন এমপি জাফর আলম

 চকরিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ২ লাখ টাকা দিলেন এমপি জাফর আলম

কক্সবাজারের চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থাকা দুটি অ্যাম্বুলেন্সের মধ্যে একটি তালাবদ্ধ থাকার বিষয়টি নজরে আসার পর সেই অ্যাম্বুলেন্স চালু করার নির্দেশ দিয়েছেন কক্সবাজার-১ আসনের এমপি ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম। তিনি সেই অ্যাম্বুলেন্স চালু করার বিপরীতে প্রয়োজনীয় জ্বালানী তেল সরবরাহ করার আশ্বাস দেন। এরই অংশ হিসেবে প্রাথমিকভাবে এক লাখ টাকা প্রদান করা হয়। একইসাথে হাসপাতালের এক্স-রে মেশিনও সচল করার নির্দেশনা দেওয়াসহ এক্স-রে ফিল্মের জন্যও এক লক্ষ টাকাসহ প্রাথমিকভাবে দুই লাখ টাকা প্রদান করে হাসপাতাল কর্তৃপক্ষকে। এতে অ্যাম্বুলেন্স সেবা এবং এক্স-রে সেবা সাধারণ মানুষের নাগালে পৌঁছুবে বলে আশা প্রকাশ করেন এমপি জাফর আলম।

কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য আলহাজ জাফর আলমের সভাপতিত্বে বৃহস্পতিবার (৬ এপ্রিল) দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে অনুষ্ঠিত হয় উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা। এতে বিগত সভার কার্যবিবরণী পাঠ করে শোনান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শোভন দত্ত।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান, উপজেলা নারী ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরী, চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু মুছা, পৌরসভা আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, চকরিয়া থানার ওসি প্রতিনিধি এসআই কামরুল ইসলাম, চকরিয়া উপজেলা প্রেসকাবের সাধারণ সম্পাদক ছোটন কান্তি নাথ, এমপির ব্যক্তিগত সহকারি আমিন চৌধুরী, ডুলাহাজারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাসানুল ইসলাম আদরসহ হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সংশ্লিষ্ট সকল সদস্যবৃন্দ। সভায় হাসপাতালের কর্তব্যরত সংশ্লিষ্ট চিকিৎসক, নার্সসহ কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বিভিন্ন বক্তব্যের পরিপ্রেক্ষিতে সভার সভাপতি এমপি জাফর আলম আরো বলেন, হাসপাতালের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করার জন্য বর্তমান হাসপাতালের পশ্চিম দিকের ফটকটি চিরতরে বন্ধ করে দেওয়া হবে। এজন্য হাসপাতালের পশ্চিম-উত্তর প্রান্তে বাউন্ডারি ঘেঁষে নির্মিত সড়কটি পূর্বাংশের প্রধান ফটক পর্যন্ত তৈরি করে দেওয়া হবে। পাশাপাশি অরক্ষিত এলাকায়ও বাউন্ডারি দেওয়াল নির্মাণ করার কাজ হাতে নেওয়া হবে। এই কাজ বাস্তবায়ন হলেই আগামীতে কোন দুর্বৃত্ত বা অপরাধীচক্র হাসপাতালের অভ্যন্তরে অবস্থান করতে পারবে না। এছাড়াও হাসপাতালে দালালের দৌরাত্ম রোধকল্পে থানা পুলিশকে নিয়মিত তদারকি করারও নির্দেশনা দেন এমপি জাফর আলম। ইউএনও’র সাথে সমন্বয় করে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা এসব কাজ করবেন বলেও সভায় এমপি জাফর আলম জানান।

সভায় এমপি জাফর আলম বলেন, স্বাস্থ্য কমপ্লেক্সটি ১০০ শয্যায় কাগজে-কলমে অনুমোদন হলেও প্রশাসনিক কাঠামো অনুমোদন না হওয়ায় প্রয়োজনীয় জনবলসহ সংশ্লিষ্ট কিছুই বরাদ্দ দেওয়া হয়নি। তাই এই বিষয়টি নিয়ে কয়েকদিনের মধ্যে মন্ত্রণালয়ে যোগাযোগ করবেন বলেও তুলে ধরেন এমপি জাফর আলম।

কক্সবাজার,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত